৪ হাজার দিনমজুর পরিবারের পাশে শচিন

দৈনিক দৈনিক

সত্য প্রকাশ

প্রকাশিত: ৭:৫৭ পূর্বাহ্ণ, মে ৯, ২০২০ | আপডেট: ৭:৫৭:পূর্বাহ্ণ, মে ৯, ২০২০
৪ হাজার দিনমজুর পরিবারের পাশে শচিন

দৈনিক সত্য প্রকাশ ডেস্কঃ ক্রিকেট মাঠের তারকাদের অনেকেই নিজেদের জীবনের আদর্শ মানেন। বিভিন্ন সংকটময় পরিস্থিতিতে সেসব ক্রিকেটাররা সত্যিই কাজ করে আদর্শ ব্যক্তিত্বের মতোই। যেমনটা দেখা যাচ্ছে বর্তমানে উদ্ভূত করোনা পরিস্থিতির মধ্যেও।

ভারতের ক্রিকেট ধর্মের একমাত্র ঈশ্বর শচিন টেন্ডুলকার। তাকে ভালোবেসে পরম পূজনীয় স্থানে জায়গা দিয়েছে ভারতের শত কোটি মানুষ। সে ভালোবাসার প্রতিদান দিতে ভোলেন না শচিন। যেকোন জরুরি মুহূর্তে এগিয়ে আসেন অসহায় মানুষের সাহায্যের জন্য।

ব্যতিক্রম নয় সবশেষ করোনা পরিস্থিতিও। সবশেষ তিনি আর্থিক সাহায্য দিয়েছেন ৪ হাজার দিনমজুর পরিবারকে। তবে সাহায্যের অর্থের পরিমাণ জানাননি শচিন। হাই ফাইভ নামক এক সামাজিক সংগঠনের মাধ্যমে এ সাহায্য দিয়েছেন তিনি।

এত বড় অনুদান পেয়ে শচিনকে ধন্যবাদ জানিয়ে হাই ফাইভের পক্ষ থেকে টুইটারে লেখা হয়েছে, ‘শচিন টেন্ডুলকারে ধন্যবাদ। তিনি আরও একবার প্রমাণ করলেন খেলাধুলা অনুপ্রেরণার অনেক বড় একটা ক্ষেত্র। আপনার মহৎ অনুদানের মাধ্যমে আমরা মিউনিসিপাল স্কুলে বাচ্চাদের সহ প্রায় ৪ হাজার পরিবারকে সাহায্য করতে পেরেছি। আপনাকে ধন্যবাদ লিটল মাস্টার।’

হাই ফাইভের এ টুইটে রিটুইট করে শচিন লিখেছেন, ‘হাই ফাইভ টিমের জন্য অনেক শুভকামনা। দিনমজুরদের সাহায্যের জন্য এ কার্যক্রমের জন্য শুভকামনা।’

এর আগে প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীর করোনা তহবিলে ২৫ লাখ করে মোট ৫০ লাখ রুপি দান করেছিলেন শচিন। এছাড়া মুম্বাইয়ের বিভিন্ন এলাকার অন্তত ৫ হাজার মানুষের এক মাসের খাবারের দায়িত্বও নিয়েছেন তিনি।