দেশীয় ফ্যাশন হাউস পরিস্থিতি বিবেচনায় খুলবে

দৈনিক দৈনিক

সত্য প্রকাশ

প্রকাশিত: ৫:১১ অপরাহ্ণ, মে ৮, ২০২০ | আপডেট: ৫:২৯:অপরাহ্ণ, মে ৮, ২০২০
দেশীয় ফ্যাশন হাউস পরিস্থিতি বিবেচনায় খুলবে

নিউজ ডেস্কঃ গামী ১০ মে থেকে দোকান ও শপিংমল সীমিত আকারে খুলে দেয়ার ঘোষণা দিয়েছে সরকার। কিন্তু মহামারি করোনার প্রার্দুভাবের সংকটকালীন এ সময়ে প্রতিষ্ঠান খোলা নিয়ে দ্বিধাদ্বন্দ্বে অনেকে। এমন পরিস্থিতি বিবেচনায় নিয়ে নিজ নিজ সিদ্ধান্তে খুলবে দেশীয় ফ্যাশন হাউসগুলো। তবে এ ক্ষেত্রে অবশ্যই সরকারের স্বাস্থ্যবিধির সব শর্ত মেনে খোলতে হবে।

শুক্রবার ( ৮ মে ) রাতে জরুরি বৈঠক করে এসব সিদ্ধন্ত নিয়েছে দেশীয় পোশাক ব্র্যান্ডগুলোর সংগঠন ফ্যাশন এন্টারপ্রেনার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (এফইএবি)।

এ বিষয়ে সংগঠনটির পরিচালক ও দেশীয় পোশাক ব্র্যান্ড সাদাকালোর ব্যবস্থাপনা পরিচালক আজহারুল হক আজাদ জাগো নিউজকে বলেন, আমাদের বেশিরভাগ প্রতিষ্ঠান বিভিন্ন মার্কেট ও শপিংমলে। বর্তমান পরিস্থিতিতে মার্কেট কমিটির সিদ্ধান্ত অনুযায়ী দোকান খোলা হবে। অর্থাৎ মার্কেট কমিটি যদি বন্ধ রাখেন তাহলে বন্ধ থাকবে আর খোলা থাকলে ফ্যাশন হাউসগুলো খুলবে।

আর যেসব ফ্যাশন হাউজ মার্কেটের বাইরে রয়েছে এগুলো স্থানীয় পরিস্থিতি বিবেচনা করে খুলবে। তবে এ ক্ষেত্রে অবশ্যই সরকারের স্বাস্থ্যবিধির যেসব শর্ত রয়েছে তা পরিপালন করতে হবে। মোটকথা প্রতিষ্ঠান নিজেরাই দায়িত্ব নিয়ে স্বাস্থ্যবিধি পরিপালন করে খোলার সিদ্ধান্ত নেবেন।

সাদাকালো ফ্যাশন হাউজ খুলবে কি না জানতে চাইলে তিনি বলেন, আমরা কালকে পর্যন্ত বিভিন্ন পরিস্থিতি পর্যালোচনা করব। যদি কোথাও খোলা রাখার উপযোগী মনে হয়, তাহলে খুলব। তবে এর পরিমাণ খুবই সামান্য হবে।

এদিকে সীমিত আকাকে খোলার সিদ্ধান্ত দিয়েছে দেশের শীর্ষস্থানীয় ফ্যাশন ও লাইফস্টাইল ব্র্যান্ড ‘আড়ং’। প্রতিষ্ঠানটি তাদের সারা বাংলাদেশে থাকা ২১টি আউটলেটের মধ্যে ১৭টি আউটলেট খোলার সিদ্ধান্ত নিয়েছে।

দেশের নামিদামি ব্র্যান্ডের দেশীয় ফ্যাশন হাউসগুলোর মধ্যে রয়েছে সাদাকালো, আড়ং, কে ক্রাফট, অঞ্জনস, নিপুণ, প্রবর্তনা, রঙ, অন্যমেলা, বাংলার মেলা,নবরূপা, গ্রামীণ চেক, নগরদোলা, দেশাল, নীলাঞ্জনা। বিভিন্ন উৎসব উপলক্ষ্যে এসব প্রতিষ্ঠান নানা ডিজাইনের পোশাক নিয়ে আসে। কিন্তু এবার করোনার প্রার্দুভাবের কারণে এসব প্রতিষ্ঠানের ব্যবসা বাণিজ্য বন্ধ রয়েছে।

সূত্রঃ jagonews24