সচিবালয়ের সামনে মন্ত্রীদের জন্য প্রস্তুত গাড়ি

Ezazul Ezazul

Haque

প্রকাশিত: ৭:৩০ পূর্বাহ্ণ, জানুয়ারি ৭, ২০১৯ | আপডেট: ৭:৩০:পূর্বাহ্ণ, জানুয়ারি ৭, ২০১৯
সচিবালয়ের সামনে মন্ত্রীদের জন্য প্রস্তুত গাড়ি

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা: শপথের জন্য আমন্ত্রণ পাওয়া নতুন মন্ত্রীদের জন্য গাড়ি প্রস্তুত রাখা হয়েছে। সোমবার সকাল থেকে একে একে সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সামনে গাড়িগুলো পার্কিং করা হয়। বিকেল সাড়ে ৩টায় বঙ্গভবনে নতুন মন্ত্রীরা শপথ নেবেন।

এ বিষয়ে জনপ্রশাসন সচিব ফয়েজ আহম্মদ বলেন, ‘আমাদের যথেষ্ট গাড়ি প্রস্তুত রাখা আছে। চালকও প্রস্তুত। যথা সময়েই মন্ত্রীদের ঠিকানায় গাড়ি পৌঁছে যাবে।’

সরেজমিনে দেখা গেছে, টয়োটা হাইব্রিড গাড়িগুলো সারিবদ্ধভাবে প্রস্তুত রাখা হয়েছে। মন্ত্রিসভার সদস্যদের বঙ্গভবনে যাওয়ার জন্য এসব গাড়ি বরাদ্দ রাখা হয়েছে। গাড়িগুলোতে জাতীয় পতাকার স্ট্যান্ডও যুক্ত করা হয়েছে।

উল্লেখ্য, নতুন সরকারের নতুন মন্ত্রিসভায় প্রধানমন্ত্রীসহ ২৫ জন পূর্ণমন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী ও ৩ জন উপমন্ত্রী থাকছেন। সোমবার (৭ জানুয়ারি) আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাসহ বাকিদের বিকেল সাড়ে ৩টায় বঙ্গভবনে শপথ নেওয়ার কথা রয়েছে।

এর আগে ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনের পর, ১২ জানুয়ারি ৪৯ সদস্যের মন্ত্রিসভা গঠন করে যাত্রা শুরু হয়েছিল সরকারের। তাদের মধ্যে ২৯ জন মন্ত্রী, ১৭ জন প্রতিমন্ত্রী ও দুজন উপমন্ত্রী ছিল। শেষ পর্যন্ত ওই মন্ত্রিসভার সদস্য ছিলেন ৫৩ জন। তবে ভোটের আগে পদত্যাগ করেন চার টেকনোক্র্যাট মন্ত্রী। শেষ পর্যন্ত সংখ্যাটি দাঁড়ায় ৪৯-এ।